আলমের ইঞ্জিনিয়ার হওয়ার স্বপ্নকে সত্যি করল আপনা


শিলিগুড়ির কাছে ইসলামপুরের বাসিন্দা, মাজহার আলম তার ক্যারিয়ার এবং ভবিষ্যত নিয়ে উদ্বিগ্ন ছিলেন।

তার ইঞ্জিনিয়ারিং ডিগ্রি সমাপ্তির দোরগোড়ায় ছিল কিন্তু মহামারী তার ভাল চাকরি পাওয়ার সম্ভাবনা ছিল কম । তিনি উদ্বিগ্ন হয়ে পড়েছিলেন কারণ তিনি লক্ষ লক্ষ ইঞ্জিনিয়ারিং ছাত্রদের মধ্যে থাকতে চান না যারা একটি উজ্জ্বল এবং সুরক্ষিত ভবিষ্যতের জন্য অর্থপূর্ণ কর্মসংস্থানের সুযোগের জন্য লড়াই করছে।

এছাড়াও, তার স্বপ্ন ছিল একজন সিভিল ইঞ্জিনিয়ার হওয়ার, এবং তিনি এমন একটি চাকরি চেয়েছিলেন যা তার ক্ষেত্রের সাথে সম্পর্কিত, যেখানে তিনি দক্ষতার সাথে তার শিক্ষা এবং দক্ষতা অবদান রাখতে পারেন।

চাকরিপ্রার্থী এবং নিয়োগকারীদের মধ্যে একটি প্ল্যাটফর্মের অভাব সবসময়ই তার মতো অনেক শিক্ষার্থীর জন্য একটি চ্যালেঞ্জ ছিল। এ কারণে মেধাবী চাকরিপ্রার্থীরা বিদ্যমান চাকরির সুযোগ থেকে বঞ্চিত হচ্ছেন। কিন্তু আলমের জীবন পাল্টে যায় যখন সে Apna.co-এর সাথে পরিচয় হয় যা তাকে তার স্বপ্নের চাকরি খুঁজে পেতে সাহায্য করে।

আলম জানান, “আমি একটি সামাজিক মাধ্যমের বিজ্ঞাপন থেকে Apna.co সম্পর্কে জানতে পেরেছি। আমি একই সম্পর্কে অনিশ্চিত ছিল আমার সব সন্দেহের অবসান হল যখন আমি জানতে পারলাম যে আমার এক বন্ধুও আপনা থেকে কাজ পেয়েছে। আমি আমার জীবন পরিবর্তন করার জন্য প্ল্যাটফর্মকে ধন্যবাদ জানাতে চাই”।

আজ, তিনি ফ্র্যাঙ্কসন অটোমেশন কোম্পানি প্রাইভেট লিমিটেড-এ জুনিয়র ইঞ্জিনিয়ার হিসেবে কাজ করছেন। তার প্রথম সাক্ষাৎকারের পর লি. শুধু তার দুশ্চিন্তা দূর হয়নি, আজ সে সুখী জীবনযাপন করছে এবং তার পরিবারকেও সমর্থন করছে। তার মতো, Apna.co লাখ লাখ তরুণের স্বপ্নকে ডানা দিচ্ছে যারা সঠিক সুযোগ খুঁজছেন। একটি অর্থপূর্ণ জীবন যাপনের জন্য সঠিক চাকরি পেতে সাহায্য করে এটি তাদের জীবনকে আরও উন্নত করে তুলছে।