কলকাতায় ২৯,000 চাকরি , পশ্চিমবঙ্গে SMBs এবং MSME-এর জন্য সবচেয়ে জনপ্রিয় গন্তব্য হয়ে উঠেছে

কোভিড-19 মহামারী থেকে সফলভাবে পুনরুদ্ধার করা প্রথম রাজ্যগুলির মধ্যে একটি হিসাবে, পশ্চিমবঙ্গও বিভিন্ন কাজের ভূমিকার জন্য নিয়োগের ইতিবাচক বৃদ্ধির সাক্ষী হয়েছে।

apna.co-এর মতে- ভারতের শীর্ষস্থানীয় চাকরি এবং পেশাদার নেটওয়ার্কিং প্ল্যাটফর্ম, কলকাতা এসএমবি এবং এমএসএমই দ্বারা নিয়োগের কার্যকলাপে উল্লেখযোগ্য বৃদ্ধি রেকর্ড করেছে। AcceleratingKolkata -এর একটি মিশন নিয়ে, শহরটি শুধুমাত্র গত ৯0 দিনে ,000 বেশি নিয়োগকর্তার দ্বারা পোস্ট করা ২৯,000-এর বেশি চাকরি রেকর্ড করেছে।

কলকাতা থেকে ৪ লাখেরও বেশি ব্যবহারকারীর সঙ্গে, চাহিদার শীর্ষে চাকরির বিভাগগুলি হল টেলিকলার/বিপিও, মার্কেটিং, ফিনান্স, সেলস, ডেলিভারি পার্টনার ইত্যাদি। আসলে, গত তিন মাসে, apna.co ১৬ লাখেরও বেশি চাকরির আবেদন পেয়েছে কলকাতা থেকে শিল্প জুড়ে বিভিন্ন কাজের ভূমিকার জন্য।

মুখ্যমন্ত্রীর সাম্প্রতিক কর্মসংস্থান পুশ এবং আগামী পাঁচ বছরে ১. কোটি কর্মসংস্থান তৈরির লক্ষ্যের সাথে সামঞ্জস্য রেখে, রাজ্য ইতিমধ্যেই তাদের কর্মশক্তি তৈরি করতে apna-এর সাথে অংশীদারিত্বকারী নিয়োগকর্তার সংখ্যা বৃদ্ধির সাক্ষী হতে শুরু করেছে।

শহরটি গত তিন মাসে বিভিন্ন কাজের ভূমিকার জন্য সঠিক প্রতিভা খোঁজার থেকে তার নিয়োগকর্তা বেস  শতাংশ বৃদ্ধির সাক্ষী হয়েছে; এই নিয়োগকর্তাদের বেশিরভাগই ছোট এবং মাঝারি আকারের ব্যবসা ছিল। বর্তমানে, apna.co পশ্চিমবঙ্গের সামগ্রিকভাবে ১২000 টিরও বেশি নিয়োগকর্তার বিশ্বস্ত অংশীদার।

বৃদ্ধির বিষয়ে মন্তব্য করে, মানস সিং, প্রধান ব্যবসায়িক কর্মকর্তা, আপনা, বলেছেন, “কলকাতা সঠিক প্রতিভা দিয়ে তাদের কর্মশক্তিকে শক্তিশালী করতে চাওয়া নিয়োগকর্তার সংখ্যায় উল্লেখযোগ্য বৃদ্ধি পেয়েছে। ইতিবাচক প্রবণতা গত তিন মাসে চাকরির বাজারের স্থির পুনরুদ্ধারের ইঙ্গিত দেয় এবং আমরা আত্মবিশ্বাসী যে আমরা ছোট ও মাঝারি ব্যবসায়কে তাদের নিয়োগের প্রয়োজনীয়তায় সহায়তা অব্যাহত রাখব।”

যেহেতু নিয়োগকারীরা ফ্রেশারদের জন্য সর্বাধিক চাকরির আবেদন পোস্ট করেছেন, তারা চাকরিপ্রার্থীদের জন্য সময় ব্যবস্থাপনা, যোগাযোগ দক্ষতা, আলোচনার দক্ষতা ইত্যাদির মতো কিছু মূল দক্ষতার প্রয়োজনীয়তাও উল্লেখ করেছেন। apna.co-এ নিবন্ধিত ব্যবহারকারীরাও নিজেদের দক্ষতা বাড়াচ্ছেন এবং দক্ষ কর্মীদের জন্য 0 বেশি সম্প্রদায়ের মধ্যে তাদের পেশাদার নেটওয়ার্ক তৈরি করছেন। কোলকাতার apna ব্যবহারকারীরা তাদের সহকর্মী চাকরিপ্রার্থীদের সাথে যুক্ত হতে এবং তাদের পেশাদার নেটওয়ার্ক প্রসারিত করতে গত ৯0 দিনে ব্যবসা, সরকারি পরীক্ষা, ডেলিভারি পার্টনার, বেকার/শেফ ইত্যাদির মতো গ্রুপে সক্রিয়ভাবে যুক্ত হচ্ছেন।

কলকাতার শীর্ষ নিয়োগকারীদের মধ্যে রয়েছে শিবা কনসালটেন্সি সার্ভিসেস, বাজাজ অ্যালিয়ানজ লাইফ ইন্স্যুরেন্স, কোটাক মাহিন্দ্রা ব্যাঙ্ক, টেকপিলার সার্ভিসেস প্রাইভেট লিমিটেড লিমিটেড, রিলায়েন্স নিপ্পন লাইফ ইন্স্যুরেন্স, এভার স্টাফিং সার্ভিস। এখন, আপনা তাদের ব্যবসায়িক বৃদ্ধির জন্য সঠিক প্রতিভা উৎসর্গ করার জন্য একটি ডিফল্ট প্ল্যাটফর্ম হয়ে উঠেছে।

Apna.co আগামী মাসগুলিতে রাজ্যে আরও প্রসারিত করতে এবং এর ব্যবহারকারীদের জন্য আরও হাইপারলোকাল কাজের সুযোগ নিশ্চিত করতে চাইছে। প্ল্যাটফর্মটি ভারতের ৪ টি শহরে ২৫ মিলিয়নেরও বেশি ব্যবহারকারী এবং 3 লক্ষের বেশি নিয়োগকর্তা অংশীদার সহ উপস্থিত রয়েছে।